• ঢাকা
  • সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

বাংলাদেশে কোনো মানুষ ঠিকানাহীন থাকবে না  প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:১৬ পিএম;
বাংলাদেশে কোনো মানুষ ঠিকানাহীন থাকবে না  প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশে কোনো মানুষ ঠিকানাহীন থাকবে না  প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রতিটি এলাকায় ভূমিহীন, গৃহহীন মানুষের তথ্য পেলে নেতাকর্মীদের নাম-ঠিকানা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। তাদের জমিসহ ঘর করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। (বুধবার) ৭ ডিসেম্বর বিকেলে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে দণ্ডিত। তার ছেলে তারেক রহমান দেশের অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি। চোরা কারবারি করে ধরা খেয়েছে।’ এ সময় প্রধানমন্ত্রী জানান, কক্সবাজার একটি সম্ভাবনাময় জায়গা, কিন্তু কোনো সরকার এখানকার উন্নয়নের দিকে নজর দেয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই এখানকার উন্নয়নে মনোযোগ দেয়।.

এ সময় তিনি কক্সবাজারে উদ্বোধন করা ২৯টি  ভিত্তিপ্রস্তর স্থাপন করা চারটি প্রকল্পের তালিকা পাঠ করে শোনান। টানা তিন বারের সরকারপ্রধান বলেন, আপনারা আমাদের ভোট দিয়েছেন নৌকা মার্কায়। আমরা এই কক্সবাজারের উন্নয়ন করেছি। পরপর তিন বার ক্ষমতায় আসতে পেরেছি। ধারাবাহিকভাবে ২০০৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে গণতান্ত্রিক পদ্ধতি আছে বলেই এদেশের উন্নয়ন হচ্ছে।.

বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তিনি আরো বলেন,মিয়ানমার থেকে নির্যাতনের মুখে বিতাড়িত রোহিঙ্গা নাগরিকদের জায়গা দেওয়ায় কক্সবাজারবাসীকে ধন্যবাদ জানান। রোহিঙ্গাদের পূর্নবাসন করলেও তাদের নিজ দেশে পাঠানোই হলো স্থায়ী সমাধান। এজন্য সরকার রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বলেন, আমি জাতির জনকের কন্যা। যতক্ষণ ক্ষমতায় আছি আপনাদের ভালোমন্দ দেখার দায়িত্ব আমার। যাদের জন্য আমার মা-বাবা-ভাইয়েরা জীবন দিয়েছেন, আমি তাদের কল্যাণে কাজ করছি। আমি আপনজনদের হারিয়ে আপনাদের মাঝেই আমি আমার আপনজন খুঁজে পেয়েছি।.

জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘২০২৩ এর পরই ২০২৪ এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে। সেই নির্বাচনেও আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। এ সময় তিনি আগামীতেও নৌকা মার্কায় ভোট দেবেন এমন ওয়াদা চান উপস্থিত জনতার কাছে। তিনি বলেন, আপনারা কি নৌকায় ভোট দেবেন? আপনারা হাত তুলে ওয়াদা করেন দেবেন কি না? এ সময় নেতাকর্মীরা হাত তুলে নৌকা মার্কায় ভোট দেওয়ার ওয়াদা করেন। ওয়াদা করায় কৃতজ্ঞতা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।.

জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সরকারপ্রধান বলেন, আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এই টুকুই বলবো রিক্ত আমি, নিঃস্ব আমি, দেবার কিছু নেই। আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই। শেখ হাসিনা আরও বলেন, আপনারা দোয়া করবেন, আমি আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সব সময় দোয়া করি, আপনারা ভালো থাকেন, সুস্থ থাকুন, উন্নত জীবন পান, সেই কামনা করি।. .

ডে-নাইট-নিউজ / আমানউল্লাহ আনোয়ার কক্সবাজার

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ